রাজনীতি
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

মীরজাফর পুনর্বার আমাকে
হরিকীর্তনের শ্লোগান শোনায়,
জাতিসংঘ বিনাশের সংবাদে
জমিজমার হিসেব কষছে;
জীবনেকাঁটার সংশোধনে
বড় দীর্ঘশ্বাস বুকের ভিতর।

রক্তপাতে স্তন্যদায়িনী শুয়ে আছে
শহীদের পুরনো রক্ত বড় উচ্ছৃঙ্খল,
মানুষের ত্রিসীমানায় জনসভা ডেকে
লুটপাটে ছিনিয়ে নিল মানুষের প্রাণ
ভূমধ্যসাগরের কাছে পৌঁছে সংলাপ
যত মিথ্যে ভাষণ,মিথ্যে রাজনীতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।