অাকাঙ্খা
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

গোলাপের জীবন্ত শরীরের ওপরে দাঁত
সহস্র চোখ কিছু স্তব্ধতার বিষম চেনা,
দিগন্ত প্রান্তের রঙিন পাপড়ি এত প্রতারক।

গোপন ফুলের দস্যুতা যীশুর কষ্ট
স্বপ্ন কিম্বা অসমাপ্ত কথা সুতীক্ষ্ম হয়ে
অজস্র মায়াময় ক্ষুধার্তের শৌখিনতা
জ্বালো অগ্নি,জন্মে দেখিনি আমি,
ফুটেছে মুকুল তুমি দেবে ক্ষমা।

পূর্বপুরুষের স্মৃতির আচমকা নিশ্বাসে
ভিখারী হয়ে কোমল জ্যোঃস্নার ডুবে,
তোমাকে দেখছি স্বপ্নে,চক্ষু ফেরাও
সূর্যমুখীর মতো আকাঙ্খা হৃদয় গহীনে
ভালোবেসে গলায় পরাবো পুস্প মালা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।