অন্ধকার বাঙলা
- মকিজুর রহমান - মুক্তবীণা ২১-০৫-২০২৪

মুক্তির সংগ্রামে অনাথ পৃথিবী
নির্মম মহাকাশ আদিম আঁধারে
অবিশ্রান্ত অবিরল ধৈর্যের ধূসরিমা
পৃথিবী ছুয়েছে রহস্য-নিবিড়তা।

জীবনমৃত্যুর সামনে বিপ্লবে বিশ্বসংসার
জন্মের কালো মুখোশের জন্মজীবন
দীর্ঘযাত্রীর রাজপথে উত্থান রুটমার্চ।

রক্তমাংসময় লাল রক্ত লিলিআন
নৈরাজ্য দীর্ঘ জীবন তছনছ বিষাক্ত
বিদ্বেষে নিরন্তর উজ্জ্বল গণতন্ত্র
মধ্যযুগের সভ্যতার অন্ধকার বাঙলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।