এবং কৈশোর
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

কৈশোরের চাপল্য ক্ষ’ণ
কৈশোরে সীমা লঙ্ঘন
খুনসুটি তুলতো শিহরণ।

কৈশোরে স্রোতের টানে দেহ
কৈশোরে তুমি, আমি সেও
পাড়ি দেয়া রঙিন দিনক্ষণ।

কৈশোরে খেলা-ধুলা একাকার
কৈশোরে হাবুডুবু বহুবার
জিততেই হবে মরণ-পন।

কৈশোরে চোখ ফোটা ধীরে ধীরে
কৈশোরে অভিমান বুকে ভ’রে
কেঁদে ফিরতো কত জন!

কৈশোরে অচেনা দেশে পাড়ি
কৈশোরে নদী-গর্ভে ঘরবাড়ী
বাবা-মা’র বুক ফাঁটা ক্রন্দন।

কৈশোরে মাঠ পেরিয়ে নদী
কৈশোর খুঁজছি অদ্যাবধি
স্মৃতির মাছিরা ওড়ে ভনভন।
................

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।