ফিরবেনা তুমি
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

নরম রোদে শুকাতে দিয়েছি
বোধের সোনালী বাটি
সবুজ পাতায় রং ধরেছে কি
সূর্য আছে তো খাঁটি;

উড়তে উড়তে পথহারা বক
কেবলই নিজেকে খোঁজে
সোনালী পাঁপড়ি মেঘের আড়ালে
পৃথিবীটা চোখ বোজে;

বক যেমন তার হারানো বাসা
খুঁজে পায়নিকো ঝড়ে
বোধের জগতে অগ্নি পিণ্ড
ঝরে গ্যাছে বারেবারে;

তোমার মুখের আদলটি যেদিন
হারিয়ে ফেলেছি ভুলে
খরা-দগ্ধ চৌচির মাটি
আঁচলে নিয়েছো তুলে;

ফিরবে না তুমি, ফেরানো যাবে না
ভাঙনের সাথী হ’লে
শরাহত সেই পাখিটির ভাষা
জানবে কে মারা গেলে।

তোমার চোখের তারায় এখন
কেবলি ফ্যাকাশে চাঁদ
উঁকি দাও শুধু নেশার ঘোরে
যেখানে মরণ-ফাঁদ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।