"সরষে ফুল"
- পবিত্র রায় ১৫-০৫-২০২৪

সরষে ফুল
--------+পবিত্র রায়+--------
বাড়ির পাশে সরষে ফুল
হাওয়ায় হাওয়ায় খেলে দোল,
এতো অনন্য প্রকৃতি রুপ আজ এ
খেলে যে নতুন খেলা অপরুপ সাজে,
এ পৌষের সু-লগ্নে
মৌ মেতেছে সরষে ফুলের সঙ্গে,
মৃদু তীব্র রোদেতে
সরষে ক্ষেতে সৌরভ যায় বেড়ে যে,
দেখে জুড়ে যায় মন
যতই থাকুক ব্যথিত এ প্রাণ,
মৌপোকারা সর্বক্ষনে
সরষে ফুলে গুন গুন ব্যস্তমনে,
গন্ধে সেথা জুড়ায় হৃদয়
হবেতো পূর্ণ স্বপ্ন
দেখবে সেথায় লুকনো রয়
বাংলা ময়ের রত্ন,
এমনি নিসংঙ্গে আমি বসে
যাই শুধু বাংলার রুপ দেখে,
যতই ভাবি যত
মুগ্ধ হই তত,
গর্ব হয় তখন
এত অপরুপ নেইতো কোথাও
বাংলা মায়ের মতন ৷৷ তাং:১৩.১২.২০১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।