শূন্য থেকে শুরু
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

উজল দেহ, আকাশটা নীল, কড়কড়ে রোদ
দিনটা আজ মন খারাপের নয়,
দূরে যেতে ইচ্ছে করে সবার থেকে
অতীত তবু পিছু ছাড়ার নয়।
ব্যালকনিতে এখন আর ফুল ফোটেনা
বিশ্বাসের দেওয়াল কেঁপে গেছে দেবে,
সহজ কথা বোঝতে অনেক সময় লাগে
পথের কাঁটা এখন সবার কলরবে।
ট্রেনের পিছে যাচ্ছি ছোটে শামুক গতি
পাথর বুকে কেউ তোলে দেয় নিত্যকলি,
যে যার মত জোড়ায় জোড়ায় কদম চলে
কেঁচোগুলো চাইছে খেতে মাথার খুলি।
কে যে আমার দহন দিনের রঙিন চুড়ি
বর্ষা মেঘের রাত জাগানো গান,
রুক্ষ দিনের পশমী সুতার উষ্ণ চাদর
হারিয়ে যাওয়া মিথ্যে অভিমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।