ছায়া
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

যতদূরে যাই ছায়া দীর্ঘ থেকে দীর্ঘতর হয়
একটা দুইটা চারটা; কালো করোটি ডাইনে-বাঁয়ে, আড়াআড়ি খেলা করে
দিনের আলোয় ওরা স্পষ্ট, রাত হলে ঝাপসা মুখের ছায়া চলে সাথে
অভিমানের চিলম থেকে জন্মানো ছায়াকে নব্যতন্ত্রের খুদে শয়তানের মত লাগে
কার্বন কপির মত দেখালেও আসলে পদলেহী, নিজকীয়তার বলি চড়িয়ে
সামনে এগুতে চায় ফাইটার বিমানের ধাঁধানো গতিতে
আঘাত হানার আগেই মিলিয়ে যায় সব, নিরাভরণ হয়ে নিঃশেষ
মোমের ফোঁটায় গলে রুক্ষ মেজাজের আকাঙ্ক্ষা বিশেষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।