রাত পোহালেই ফাগুন
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

ফিরে এল ফাগুন দিন—সন্ধ্যা পাড়া গাঁ
মনের কোকিল গান শোনিয়ে আঁতে লাগায় ঘা।

ফিরে এল দখিন হাওয়া, সজনে বাড়ন্ত—
কানে কানে জানাত আজ প্রথম বসন্ত।

এমনি কত ফাগুন দিন ঝরা পাতার মত
জীবন থেকে গড়িয়ে সময় হয়েছে বিগত।

খুনসুড়িতে চোখাচোখি, চুমো পর্দা টেনে
হন্যে হয়ে তাড়ায় হৃদয় জড়ানো কোন ঋণে।

তারপরে কি ঘটে তা লিখতে কি আর হয়!
দুই ভুবনে দুই বাসিন্দা— জগৎ জুড়ে রয়।

রূপকাহিনীর ছন্দপাতে আমারই দোষ বেশি
বাদ যাবেনা পাড়াতো ভাই যতেক প্রতিবেশী।

এক তারেতে গানের বাণী অন্য তারে সুর
ফাগুন বেলায় গজিয়ে উঠে নতুন প্রেমাঙ্কুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।