এনেছি কিছু ফুল
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

তোমায় হারিয়ে খুঁজি ঐতিহ্যের উৎসবে
ফাগুন হাওয়ায় তোমার গন্ধ আসে
গান শুনি ভ্রমরের কলরবে।

অন্তরে টানাপোড়েন, বাইরে সব আগের মত ঠিকঠাক
কিশোর অর্জুনের ছায়ায় বসে মেঘলা দিনের চলে যাওয়া দেখি
মাঠের ছবি ধরে রাখে জনশূন্য দুপুর বেলা
কবিতা দু’লাইন শেষ হয়, মন বলে আজ থাক।

ফাগুনে বৃষ্টি নামে, ভিজছে মুকুল
ভিজছে মাটি, ভিজছে কানের দুল
কি চাও? জানিনা তো!
এনেছি কিছু ফুল।

আজ বিকেলে বেরুব ব্রাহ্মীশাকের খোঁজে
তোমার স্মৃতি কমছে বড্ড বেশি
তুমি কল্পনাতেই লেগে থাকো- গায়ে বেনারসী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।