মিলছে না অঙ্কটা
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

সবাই রেখে গেছে একা
একটু গরম বাতাস লাগে
একটু শীতের পরশ লাগে
মাঝে মাঝে নিজের কাছে নিজেই হই বোকা।

এই ভিনদেশের মাটি
বড্ড লাগে পরিপাটি
লাল পলাশের খুন নিয়ে তাই
খুব করি খুনসুটি
শক্তি কি যুক্তি -মিলছে না অঙ্কটা
আজকে না হয় হলদে পর কাল পর ম্যাগনেটা।

আমার ঘরের খবর নিয়ে
লাভ নেই তো! ক্ষতি
চালনী ছেঁকে থাকবে শুধু
ক্ষয় হওয়া বিস্মৃতি
হৃদয় এখন অনেক নিরেট
লাল পাহাড়ের পাথর
তোমার কল্পনাতে রোজই ছড়াই
ফাগুন দিনের আতর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।