পিয়াসী ফাগুনে
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

তোমার সজনে ডালে দোয়েল এল সবুজ থেকে উড়ে
আমি আনছি ফাগুন নতুন করে আমার জীবন জুড়ে।


তোমার নীলাভ চোখের দৃষ্টি আছে কার যে প্রতীক্ষায়
আমি নতুন করে সাজাই ভুবন বাড়তি পিপাসায়।


তোমার রঙ করা চুল ভাঙছে আমার হৃদয় নদীর তীর
গুলপট্টি মেরে খুব হেঁটে যাও ধরিয়ে মনে চিড়।


এই রুক্ষ দিনে গায়ে দিলে মন্ত্রপূত ধুলি
আমার গায়ে জ্বালা লাগায় বিদ্রোহী চৈতালি।


এই ফুল-ফাগুনের অহমিকায় পাচ্ছি ফিরে সুখ
বরই ডালে তাই খেলে যায় খুব সুখে ডাহুক।


তোমায় দেখি দাঁড়িয়ে আছ দৃষ্টি আমার ভেজা
ফাগুন এলেই দূর্বাগুলো প্রাণ পেয়ে হয় তাজা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।