চড়ক
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

শিঙা ঢোলক লইয়া
ডুগডুগি বাজাইয়া
বলদে চইড়া বেড়ায় হর-পার্বতী
ত্রিপুরারি মর্ত্যে আইল যাইবেরে দুর্গতি।

মাতৃসাধন কইরা সাধক বঁড়শী গাঁথে পিঠে
শিব বমবম্‌ ববম্‌ ববম্‌ মন্ত্র জপে ঠোঁটে
এমন কৃচ্ছ্রসাধন দেইখা কান্দে সদানন্দের সতী
ভোলানাথের প্রসন্নতায় যায় দূরে দুর্মতি।

“হর-গৌরী প্রাণনাথ, মাথার উপ্‌রে জগন্নাথ
এইবার উদ্ধার শিব শিব শিব”-সর্বজনে গায়
দীঘির জলে সূর্য মামার দিনখানি ফুরায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।