স্বাধীন কারাগারে
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

শুনি কার বুটের আওয়াজ?
কারা আসে দল বেঁধে?
ওরা ভাবে একটি গুলির আর্তনাদে সব শেষ হয়ে যাবে
বেতার তরঙ্গে আঁধার নামে মুক্তভূমিতে
নয় মাস পেরিয়ে যায়, তারপর:
মহাকাল আবারো লিখে ঘরে না ফেরা শৈশবের আত্মকথা
কত রক্তক্ষরণ, কত আত্মগ্লানি, কত উষ্ণতা, কত রোমাঞ্চ
কত কী দিলে তুমি স্বাধীনতা!
বুদ্ধির মুক্তি দাওনি স্বাধীন দেশ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।