বারুদের গন্ধে বেঁচে থাকা
- সঞ্জয় আচার্য ১৭-০৫-২০২৪

যে দিন দেখেছে
বাগ-ই-বাবর থেকে ক্রিশ্চিয়ান সমাধিতে
উন্মত্ত জনতার নৃত্য, পাষাণ দিল সেনাদের
দীর্ঘ বহর জুড়ে কটাক্ষ, রোষানল, প্রলাপ
অবগুণ্ঠনে ঢাকা ভয়ার্ত বিস্মিত চোখের শাপ
বাগরাম বিমান ঘাঁটির পাশেই পুড়েছে মানুষ সে দিন।
বিধ্বস্ত ঘরে রোজ ভোরে চলে আসে আফগানি রোটি
সুস্বাদু মাষকলাইয়ের ডাল
শ্রুশুষাহীন শিশুদের মুখে লেগে থাকা মাংসের ঝোলে
নরম শিয়রে বসা প্রেমিকার ভণিতায়
আরো নির্লজ্জ হয় ঘ্যাচাকের সুর, নর্তকীর নিক্বণে
রাত বাড়ে, কর্কশ চেহারাগুলো পাশবিক হয় কঠিন আঘাতে মরুভুমে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।