স্বপ্ন
- এস জামান হুসাইন - আলোর মিছিল ২৮-০৩-২০২৪

জেগে জেগে স্বপ্ন দেখো
ঘুমের মাঝে নয়,
জেগে জেগে দেখলে স্বপ্ন
স্বপ্ন সত্যি হয় ।

ঘুমের মাঝে স্বপ্ন দেখে
অলস মানুষ যারা,
সফলতা পায় না কভূ
ব্যর্থ হয় যে তারা ।

বড় বড় মানষগুলো
স্বপ্ন দেখে জেগে,
স্বপ্ন দিয়ে জীবন সাজায়
সবার চেয়ে আগে ।

সফলতা পেতে হলে
স্বপ্ন আগে দেখো,
স্বপ্নটাকে যত্ন করে
বুকের মাঝে রেখো ।

জজ বেরিষ্টার, উকিল মোকতার
পারো তুমি হতে,
মানুষ হওয়ার স্বপ্ন যেন
থাকে তোমার সাথে ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।