দৃষ্টির অগোচরে
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

ভালবাসি বলে ভেবোনা আপন করে নিব,
সব আশা-ইচ্ছা বিসর্জনে বিসর্জনপ্রেমী হবো,
তোমার বাহানাগুলো পূরণে ব্যস্ত হবো,
অহেতুক রাগটাকে নিজের ঘাড়ে নিয়ে রাগ ভাঙাবো|

ভালতো তাঁরাও বেসেছে,
যারা ছন্দে ছন্দে করেছেন ছন্দোবদ্ধ নির্ভুলে,
যারা তাল-লয়-মাত্রায় মেতেছিলেন সকাল সন্ধ্যা মধ্য নিশিতে,
যারা ভালবেসে ভালবাসার নিদর্শন রেখেছেন কষ্টিপাথরে,
তারাও তো পরাজয় বরণে বন্ধি আজ সাদাকালো ফ্রেমে|

আমিতো তাঁদের মাঝে কেবলি এক নগন্য প্রাণী,
তাঁদের ডায়েরির পরিত্যক্ত কোন পাতা যা আবর্জনায় চিরস্থায়ী,
নয়তোবা তাঁরদের ভুলে লিখিত কোন পঙ্কতি,
তবে কিভাবে দেখাবো সাহস, কি করে বানাবো ভালবেসে স্বাদের পিয়ারি?

কি করে রাখবো ভালবাসার নিদর্শন ঐ কষ্টিপাথরে
ষোলোকলায় পূর্ণ ভান্ডার যে আজ শূন্যে,
কিভাবে অপেক্ষারত হবো ১২ খানা বছর, তাঁর অনুরুপভাবে,
গৃহে যে আমার বৃদ্ধ মা-বাবা, আমার প্রিয় বোনটি|

ভালবাসি হেতু ভালবাসা থাকুক সর্ব ইন্দ্রিয়ে,
তোমায় বরং সাজিয়ে রাখি আমার ভুলে ভরা সকল ছন্দ:প্রকরণ, ছন্দোময় বাক্যে,
"শান্তালতা" গল্পের সেই শান্তালতা রুপে|

- ১৫ই ডিসেম্বর, ২০১৭ | বিকাল- ৩:২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।