সুখ ও দুখ
- এস জামান হুসাইন - খেলাঘর ২০-০৪-২০২৪

সুখ সুখ করে খুঁজে ফিরো
সুখের ঐ ঠিকানা,
সুখ পাওয়ার তরে অতীতের
দুখ কেন ভুলনা?

কত কালো নিশি কাটে
সুখ পাখিটির আশায়,
সুখ পাখিরা দেয় না ধরা
উড়ে কোন্ অজানায় ।

সুখ দুখ চলে পাশাপাশি
এক পথে, এক সাথে,
সুখ আর দুঃখ মিলেমিশে
ফুলের মালা গাথে ।

হিংসা যদি কর তুমি
পরের সুখের তরে,
তোমার ঘরে দুঃখ রবে
সারা জীবন ভরে ।

সুখ যদি পেতে চাও তবে
খুশি থাকো তাতে,
যাহা আছে তোমার নিজের,
আছে তোমার সাথে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।