সেই শেষ দেখা
- শেখ মাফিজুল ইসলাম ২৯-০৩-২০২৪

তোমার শরীর নিয়ে খেলা করে অন্য কোন শরীর
তোমার ভালোবাসা নিয়ে খেলা করে অন্য কোন ভালোবাসা;
আপ্লুত আবেগ গুলো পেঁজাতুলো মেঘের মতো
উড়ে যায় দিগ্বিদিক।

পেয়েছি সব পেয়েছির দেশ গড়ে তোল
বর্ণিল তাসের ঘরে;
বারেবারে ডাক দেয় উন্মাতাল শৈশব যৌবন।
কষ্ট পেরিয়ে এসে আবার কষ্টে ফিরে যাও
কূলে ফেরা ঢেউয়ের মতন।

বহুদিন পর তোমার সঙ্গে দেখা
কাকতালীয় বলা যায়,
আলাপনে স্বস্তি খুঁজে পাই, পাই বিরক্তিকর আনন্দ
তুমি বললে-অতীতের কথাগুলো আর বলো না, ঢের হয়েছে,
কাঁটা ঘায়ে দিওনা নুনের ছিটে, এইতো বেশ আছি,
সুখদুঃখ ভরা সংসারে।

যদি সময় হয় একটিবার আমার ওখানে যেও।
সেই শেষ দেখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।