নতুন বছর
- এস জামান হুসাইন - খেলাঘর ২৫-০৪-২০২৪

চলছেই চলবে জীবন জীবিকার এই সংগ্রাম,
নতুন বছর কিংবা পুরাতন চলছে অবিরাম ।
কত বছর আসে যায় কেবা রাখে খোঁজ?
নিত্য দিনই চলছে আনন্দ আর ভূরি ভোজ!
সাগরের মাঝি আজ ও গিয়েছে সাগর মাঝে,
সারাদিন হতাশায় কাটে, ফিরবে কিনা সাঁঝে?
যে ছেলেটি কাগজ কুড়াত, আজ ও সে টোকাই,
নতুন বছরের নতুন দিন কেমনে হল ভাই?
আজ ও সূর্য উদিত হল পূর্ব দিকে,
হিংস্র হায়েনারা আজ ও হায়দারি হাক হাকে ।
খুন রাহাজানি সন্ত্রাসী বন্ধ যদি না হয়,
পটকা ফুটালে কি শান্তি আসবে এই ধরায় ?

নতুন বছরের নতুন দিনের শুভ আগমন,
আলোয় আলোয় ভরে উঠুক মোদের এই ভূবন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।