নারী তুমি জান্নাতের সিঁড়ি
- এস জামান হুসাইন - খেলাঘর ২৪-০৪-২০২৪

নারী তুমি পিতার কোলে
ছোট্ট সোনামনি,
ভাইয়া তোমার সকাল বিকাল
চুলে করে বেণী ।
নারী তুমি যুবার ঘরে
রানী মহারানী,
সারা রাত্রি কাটে যেন
শুনে তোমার বানী ।
পিতা মাতার মনটা খারাপ
দুইটা তিনটা মেয়ে,
লালন পালন করলে তাদের
জান্নাত যাবে পেয়ে ।
নারী তুমি সৃষ্টি তব
জগতের কল্যাণকর,
তোমার প্রেমে মুগ্ধ হয়ে
ঘর বাঁধিল নর ।
তুমি ছাড়া পূর্ণ নহে
পুরুষেরই মন ।
ধূ - ধূ করা মরুভূমি
উজাড় করা বন ।
আঁধার রাতের আলো তুমি
দুখের দিনের সাথী,
শক্তি দিলে, মন্ত্র দিলে
হয়ে আলোর বাতি ।
নারী তুমি জান্নাতের সিঁড়ি
মমতাময়ী মা,
তোমার সন্তান জান্নাত পাবে
করলে তুমি ক্ষমা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।