অসাম্যের রাত
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

বহুক্লান্ত নিশিপথে আজও
হাটতে বাকি
শর্বরী চলেছে নীরবে
দ্বিপ্রহর থেকে আদিতম খেলায়
অষ্টপ্রহরের দিকে!
অক্ষতদেহ বারবার ক্ষত হয়
শতাব্দীর শেষভাগে
ব্রজবুলি ভাষায়
একই আচ্ছাদনে বাস করা
উত্তম ধরেনি অধমের হাত
মানব ধরেনি মানবীর হাত
অথচ বহুকাল অতীত হলো
ভোজনে-দর্শনে মানবের
কোন গতি হলো না
ভোজনে-দর্শনে মানবীর
ক্ষুদানিবৃত্তি হলো না!
কৃত্তিমতার অফুরন্ত দ্যুতিতে
বিপর্যস্ত হয়
মিথ্যে সম্পর্কগলো!!
বিরামচিহ্ন টেনে দ্বিখণ্ডিত
মানব-মানবী কাটাচ্ছে
অসাম্যের রাত।।
(সংক্ষেপিত)
ঢাকা/০৫-০১-১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।