ভূতের আঁচড়
- তিরোহিত ধানিকা ১৭-০৫-২০২৪

একটি নয় , দুটি নয় , তিনটি ভূত এসে
ঘুমের মধ্যে হঠাৎ করে ধরলো আমায় ঠেসে ,
ভয়ে কেঁপে রেগেমেগে উঠতে যাবো যেই
খড়গ হাতে দাঁড়ানো ভূত লক্ষ্য করলাম সেই ।



এই ভূতটার কুলোকান ,আমার দিকে চেয়ে
জিব নাড়িয়ে নিচ্ছে ভাব ফেলবে আমায় খেয়ে ;
চোখ দুটো তার অগ্নিসম খনে খনে জ্বলে
খোদার কসম ,আমি বোধয় পারবো না আজ বলে ।


পিটপিটিয়ে তবু দেখি কোথায় আরও দুই
একটি দেখি বলছে কারে , "কি যে করিস তুই,
আমি খাবো চোখ কলিজা হাড়ের ভাগটা তোর
এক্ষুনি তুই করনা শুরু হোল বুঝি ভোর । "




দরদরিয়ে ঘামছে গা কান্না পেলো জোরে ,
সেই স্বরেতে ভূতগুলো সব গেলো কোথায় সরে ;
এমনি সময় ঘুম ভাঙলো ,বুঝছি হাবভাবে
আবার দেখি প্যান্ট ভেজা মোর নতুন প্রস্রাবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

deep1792
১৩-০৫-২০১৪ ১৯:২০ মিঃ

ভালো লাগলো।