শৈত্য প্রবাহ
- এস জামান হুসাইন - আলোর মিছিল ২৬-০৪-২০২৪

শৈত্য প্রবাহ আসছে দেশে
কাপছে সারা দেশ,
কাপছে কাকা, কাপছে কাকি
কাপছে যুবা বেশ।

ঠক ঠক করে কাপে দাদু
কাপে বনের পাখি,
জলের জেলে কাপছে কেমন?
খুলে দেখ আখি ।

মাঘের শীতে বাঘে কাপে
কাপে বনের রাজা,
বাংলা কাপে আরব কাপে
কাপে শহর গাজা।

কাঁথা কম্বল গায়ে দিয়ে
গাইছি শীতের গীত,
বস্ত্রহীনের বস্ত্র বিনে
কাটছে কেমন শীত?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।