বিদায়
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

আমার এ ঘরে যমদূত উঁকি মারে,
নিবারে চায় মোরে পরপারে;
বলে শেষ ঘুম তুমি ঘুমিয়ো।
‎আমার সমাধি'পরে
‎একফোঁটা ভালোবাসা যতন করে_ দিও;
‎পুষ্পিত কমল যদি না ও পাও খোঁজে,
‎এক কলি রজনীগন্ধা না ও যদি জোটে,
‎এক চিলতে ঘাসফুল তুমি দিও।
‎আমি স্বরগ-নরক ফেলে,
‎নিভৃত আখি দুটি মেলে
‎রহিব তোমারি সওগাত পানে চাহি,
‎পৃথিবীর সব ভাষা ফিরে ফিরে যাবে,
‎তোমাতে আমার কথা হবে শুধু নীরবতা মাঝে;
‎শুধু ভালোবাসা ভরে হৃদয়ের কুঠিরে
‎আমায় স্মরণ করো,
‎আমি এই অধম, এই অন্তহীন পথের প্রতি কদম
‎রহিব চির ঋণী ।
‎আমি সঁপিলাম আমার এই পথ,
‎বিশ্বপথিকের অসীম পথের তরে,
‎শুধু এক-স্বচ্ছ-হৃদয় ভালোবাসা অঞ্জলি করে।

ভোর রাত ৩ঃ২৪ মিনিট
১৪ জানুয়ারি ২০১৮
কোনাপাড়া, ডেমরা, ঢাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।