কালো গোলাপের আগমনে
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২০-০৫-২০২৪

দীর্ঘদিন অপেক্ষার পর আরও একটি কালো গোলাপের আগমনে,
কনক্রিটে ভরা বাগানে এসেছে নতুন প্রাণ, শীতের জীর্ণতাকে করেছে দূর,
ভোরের শিশিরভেজা মাঘের বাতাস ভরেছে রজনীগন্ধার মাতাল গন্ধে,
পাখিদের সুমধুর কলতানে ভোরের কুয়াশা ফেঁড়ে সূর্যদয় ঘটেছে ছন্দে ছন্দে,
বাগানের পুব থেকে ভেসে এসেছে মৌমাছির গান, চঞ্চল হয়ে ওঠেছে গাঁদা, আনন্দে।
ফুলের সুবাসে উচ্ছাসিত হয়ে ওঠেছে মন, উন্মাদনা ছড়িয়ে পড়েছে রন্ধে রন্ধে।
শীতের মিষ্টি সূর্যদয়ে বাগান পেয়েছে প্রাণ, অন্ধকার জগতে এসেছে নূর,
বাগান জুড়ে ফিরে এসেছে সজীবতা, দল বেঁধে নৃত্যে মেতেছে গুল্ম, আনমনে।
এ বসুন্ধরা হয়ে ওঠেছে নন্দনকানন, দৃষ্টি পুলকিত হয়েছে বাগান পানে,
দীর্ঘদিন অপেক্ষার পর আরও একটি কালো গোলাপের আগমনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।