বড়াই
- এস জামান হুসাইন - আলোর মিছিল ২০-০৪-২০২৪

এত কেন বড়াই তোমার
এই দুনিয়ার মাঝে,
ধনের জনের বড়াই করো
সকাল সন্ধ্যা সাজে ।

জীবন নামের প্রদীপখানি
নিভে যখন যাবে,
ক্রীম মাখা মুখখানি তোমার
মাটি, পোকায় খাবে ।

জুতা পায়ে হেটে যখন
দম্ভ তুমি কর,
পাহাড় পানে চেয়ে দেখ
তোমার চেয়েও বড় ।

আকাশ পানে চেয়ে দেখ
তোমার চেয়েও উদার,
দিনে রাতে ঝর্ণা ছুটে
নিজকে করে উজাড় ।

সূর্য মামা আলো দিয়ে
চায় না প্রতিদান,
ধরার মাঝে রাতের বেলা
চাঁদের আলোর বান ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।