নিয়ম
- বৈশালী গাঙ্গুলী ২০-০৫-২০২৪

কত ভাবি নিয়ম মেনে চলব-
ভোরের স্বপ্ন- কালো রাতের
নিয়ম এবার ভাঙব !

নিয়মের খাতা উল্টে রেখে,
সময় ভেংচি কাটে- বাঁচবো
নিয়ম শূন্যতে মেখে।

তুলিতে হাত- মুখ রঙে ঢাকা;
ফাঁকা মঞ্চ- শেষ পালা;
নিয়ম কাঁদবে একা!

ভাবছি এবার হব সম্পূর্ণ রিলাক্স;
চোখ বুঁজে, কিছু দিন
নিয়ম হবে বিন্দাস্ !

রূপ, রঙ, রসে ভেজা শ্বাস-
নতুন ধাতু, ধোঁয়ায় জন্মাবে
নিয়ম ছাড়া বিশ্বাস!
========================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।