ঋণ
- এস জামান হুসাইন - খেলাঘর ২০-০৪-২০২৪

জমিনের বুকে দাঁড়িয়ে আছে যত বাড়ি ঘর, রক্তের কালিতে লেখা আছে নাম তার কারিগর।
অন্য ছাড়া কেহ হতে পারেনি সুখী,
সুখের দেখা পায়নি যারা বঞ্চিত দুঃখি। শ্রমিকের ঘামে তৈরী হল ফেয়ার এন্ড লাভলী,
তাই মুখে মেখে ফর্সা হল আজ আপা বাবলী।
যুগে যুগে ছুটে চাষি পুষ্টি যোগানের লাগি, সারা জীবন থেকে গেল তারা রাতকানা রোগী।

দিনে দিনে বাড়িতেছে বহু ঋণ, প্রতিদিন কামার, কুমার,জেলে, নাপিত সবাই বিলিছে ঋণ।

মানুষের তরে মানুষ কেঁদেছে বহুদিন, মানুষের মত মানুষ হয়ে শুধিবে ঋণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।