নবজাতক
- এস জামান হুসাইন - আলোর মিছিল ২০-০৪-২০২৪

মিনার হতে আসল ভেসে
মুয়াজ্জিনের সুর,
পুব আকাশে আলোর আভা
আঁধার করল দূর ।

কিচিরমিচির পাখির রবে
সবার ঘুম ভাঙিয়ে,
এলে তুমি ধরার বুকে
রক্ত রাঙিয়ে ।

রক্ত মাখা শরীর তোমার
রক্ত মাখা মুখ,
তোমার কান্নায় দূর হল যে
মায়ের মনের দুখ ।

তোমায় পেয়ে মা যে তোমার
খুশি হল কত!
মনের মাঝে উঠল ভেসে
স্বপ্ন ছিল যত ।

ধরার বুকে তোমার চারন
শান্তি বয়ে আনুক,
মুসলিম হয়ে বাঁচবে তুমি
সবাই তবে জানুক ॥

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।