মধু-মাস
- তিরোহিত ধানিকা ১৭-০৫-২০২৪

আসছে মাসে আসছি বাড়ি , চিন্তা করো না তো
তোমার জন্য আনছি সুখ ,হাত পাতো ,হাত পাতো ,
বিলিয়ে দিতে আনন্দ সব আসছি আবার বাড়িতে
তুমি কিন্তু সাজবে আবার কমলা রঙের শাড়ীতে ।


ঘাসফড়িঙের পথ মাড়াবো , ভাঙবো নিরব দুপুর
বসবো আবার পা দুলিয়ে, সামনে শাপলা পুকুর ।
হঠাৎ যদি আনমনেতে একটু হাওয়া লাগে
কৌতূহলে জিজ্ঞাসিব ,"বাসতে ভালো আগে" ?


না হোক আমার সাতরঙা হার , তোমায় দেবার ললাটিকা
তোমার জন্য আনি যদি একটুকরো অগ্নিশিখা
আনন্দতে প'রো তুমি , ম' রো দারুন মরণ সুখে
হাতটি রেখ এই মুখতে , মাথা রেখ এই বুকে ।


আর কটা দিন , এইতো যাচ্ছে , চলছে গতিহীন
দিনে দিনে তোমার কাছে বাড়ছে আমার ঋণ ।
কমলা রঙের শাড়ির সুখে বাড়ছে দীর্ঘশ্বাস
আসছি বাড়ি তোমার আমার হবে মধু-মাস ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।