সবুজ আলো
- জাহিদ হাসান নাদিম - সৌপ্তিক ২০-০৫-২০২৪

মধ্যরাত পেরিয়েছে অনেক আগেই, তবুও ম্যাসেঞ্জারে তোর নামে সবুজ আলো।
খুব ইচ্ছে করে বলতে, দয়া করে আর জাগিস না, শরীর খারাপ করবে যে,
তোর চোখের নিচে কালো দাগটা বেড়েই চলেছে, আর কত অবহেলা করবি নিজের!
তবু বলিনা, যদি তুই তোর প্রেমিকের সাথে চ্যাট করিস, লাগাম টানি আবেগের।
যদি তুই তার সাথে এ রাতে এসে কিছু একান্তে চ্যাট করিস, গরজে,
মধ্যরাত পেরিয়েছে অনেক আগেই, তবুও ম্যাসেঞ্জারে তোর নামে সবুজ আলো।

এই নীল দুনিয়ায় যতক্ষন তোর নামের পাশে ওই সবুজ আলো দেখি,
ততক্ষন মনে হয় আমার সাথেই আছিস তুই, নাই বা হলো চ্যাট, তাতে কি!
বিশ্বাস কর, এই মনে সর্বদা শুধু তুই ই বিচরণ করিস ভীড়ে থাকি বা একাকী।
সব কি বলে শেষ করা যায়! তোকে নিয়ে যে কত রঙের কত স্বপ্ন মাখি।
ইচ্ছা থাকলেও মেসেজ দিতে পারিনা, যত শুভ স্মৃতি ছিল হয়েছে কালো।
মধ্যরাত পেরিয়েছে অনেক আগেই, তবুও ম্যাসেঞ্জারে তোর নামে সবুজ আলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।