ঢাকায় টাকা উড়ে
- এস জামান হুসাইন - আলোর মিছিল ১৬-০৪-২০২৪

ঢাকায় নাকি টাকা উড়ে
সবাই বলে ভাই,
করিম বুড়ো হেসে কহে
সত্য নাকি, তাই?

ধরতে টাকা করিম বুড়ো
ছুটে আসে ঢাকা,
মিটমিটিয়ে চেয়ে থাকে
আকাশ থাকে ফাঁকা ।

আকাশ পানে চেয়ে থাকে
কোথায় উড়ে টাকা?
কুলি - মজুর হেঁটে চলে
মাথায় নিয়ে ঝাকা ।

দিনের শেষে ক্লান্ত হয়ে
ঘুমিয়ে যখন পড়ে,
স্বপ্ন দেখে আকাশ পানে
টাকা শুধু উড়ে ।

হাত বাড়িয়ে ধরতে টাকা
বিছনা থেকে পড়ে,
কোমর ভেঙে করিম বড়ো
ধরপরিয়ে মরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।