চক্রযান
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

ছায়াধূপে ভাসছে জীবন
ভেসে চলেছে জীবনের চালচিত্র ।
ছায়াই সঙ্গী আমার জীবনের ছায়ারথে
স্বপনঘোরে হাটি নিরুপায় হয়ে নিশীথ অভিসারে।
হেটে চলি আমি বিরহী ব্যাকুল পাহাড়ের পাদদেশে
সীমান্তের ওপারে, সুদূরে, সুদীর্ঘ পরবাসে।
নিরালায় বসে নদীতটে ; ভাবি শুধু আহা!
শতগ্রহ ঘুরেফিরে মিথ্যে বেসাতি ফেলে
চকিতে আসো যদি ফিরে,
চখার চখীর বেশে!!
রোজরোজ দিবাকর তীব্র আলোর দাহে
জাগায় যে বারে বারে
দিবাস্বপ্ন দেখার নেশায় মাতাল হয়েছি ভেবে।
জেগে আছি তাই সময়ের হাত ধরে
কাঙালের মতো বিমর্ষ বোধ নিয়ে।
জীবন তবুও এগোয় ছায়ার চক্রযানে
সবকিছু ফেলে রেখে
গতিময় জীবনের পথে !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।