আশালতা
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

আমার পথের অনেকটা এখনো বাকি
চোখে জ্বলে আছে
সহস্র আলোকবর্ষ দূরত্বভেদী
অগণিত আগত আলোক রশ্মি।
কি করে বলো
ঘুমের কোলে ঢলি!
না বলা কথার ধ্বনি
না জানা রহস্য খনি
দিচ্ছে আমায়
প্রতিনিয়ত হাতছানি।
কি করি এবেলা
অপেক্ষা নয়, প্রতীক্ষারত আমি!

হতাশ হইনি বলে
সময় আমাকে শাসায়
অতীতস্মৃতি দুঃখ নদে ভাসায় ।
আমিই যে জেনেছি শুধু
স্বপ্নবীজের কুঁড়ি আশালতা হয়ে
আমাকে নিয়ত জড়ায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।