দোদুল্যমান প্রতীক্ষা
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

কারো কারো সকাল বিকেল হয়ে যায়,
বিকেল গড়িয়ে সন্ধ্যা,সন্ধ্যা এগিয়ে রাত্রি,
রাতের অমানিশা শেষে ভোর।
ভোরের পরেই উদ্ভাসিত উচ্ছোষিত
প্রাণবন্ত একটি সকাল শুরুর থাকে প্রত্যাশা।
আরো থাকে সৌম্যদর্শন শান্ত স্বচ্ছ সুন্দর একটি দিন
নিজের করার চিরন্তনী প্রতিজ্ঞা ।

কিন্তু না গুমোট সকালগুলো আবার বিকেল হয়,
অবসন্ন বিকেল গড়িয়ে ক্লান্তিতে ডুবে থাকে সন্ধ্যা।
সন্ধ্যার ক্লান্তিতে ভর করা নিথর নিস্তব্ধতা বেমালুম ছড়ায় অমানিশা।
আঁধারে স্মৃতির রুমালে বুঁদ হওয়া ঘণ্টাধ্বনি অবিরত বেজে চলে রাতভর।
অত:পর স্মৃতির রুমাল বিবর্ণ করে জাগে ভোর।
সময়ের চরকা এঁকে দেয় অজস্র নদী
জনপদে ঠাঁই নেয় জীবনের জলছবি
রোজ রোজ একঘেয়ে সকাল দুপুর বিকেল সন্ধ্যা নিশি।

তবুও
আসেনাতো কোনোদিন কাঙ্ক্ষিত ভোর
করি যার প্রতীক্ষা, একান্তে! নিরন্তর!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।