পুনরুদ্ধার
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

নিজেকে ভেঙ্গেচুরে আবার গড়তে যদি চাই
বোধ করি এতে দোষের তো কিছু নেই।
জীবনের সিম্ফনি ক্যাকোফনি হয়ে গেলে
নতুন সুরের খেয়া ভাসাই যদি ক্ষতি কিছু নেই।
আয়নার কাঁচ যদি ভাঙ্গে সেই সাথে চশমার লেন্স
রঙ্গিন দৃষ্টি-ছবি ফিরে পেলে আপত্তি বিশেষ কিছু নেই।
ঝড় যদি আসে সাজানো স্বপ্ন এলোমেলো করে
ছিমছাম কুঁড়েঘর গড়বো অবকাশে হারাবার কিছু নেই।
যদি মিথ্যে প্রবোধিত আশ্বাস ভুলে ডুবে থাকে
বুক ভরে কঠিন সত্যকে নিবো চিনে, হতাশ হবার কিছু নেই।
যদি পারিজাত জীবনে কিছু না জমে যাপিত জীবনের এক্ষণে
আগত সব ঘৃণা ভালোবাসা নিবো মেনে অতৃপ্ত প্রাপ্তির কিছু নেই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।