নিছক প্রবঞ্চনা
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

এই জীবনের আর ক'দিনই বা বাকি আছে
কি লাভ বলো নিজের সাথেই প্রবঞ্চনা জারি রেখে।
কি আর হবে লাভক্ষতিরই হিসেব কষে
অশান্ত মন হিসেব জেনে কখনো কি শান্ত থাকে।
মনের মাঝে রাত্রিদিনে যে ঝর তোমার যাচ্ছে বয়ে
প্রবোধ পেলেই সে ঝর কি গো থেমে যাবে।
যে ভাবনায় কাটাও প্রহর একলা একা নিবিড় করে
ব্যস্ততা কি সেই ভাবনার, তোমায় আড়াল দিতে পারে।
এই জীবনের আর ক'দিনই বা বাকি আছে
কি লাভ বলো নিজের সাথেই প্রবঞ্চনা জারি রেখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।