স্বাগত কষ্টের বেসাতি
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

আঙ্গুলের ফাঁক গলে পড়ে যায় আজলা ভরা জল। জল বিশুদ্ধ ছিলো কিনা বড় কথা নয়। শীতলতা যেটুকু রেখে যায় প্রাপ্তি সেটুকুতেই। গ্রীষ্মের প্রখর রোদে রোদচশমা যতটুকু আড়াল করে রোদ্দুর, যতটুকু দিয়ে যায় স্নিগ্ধতা, প্রাপ্তি তাই। কখনো অবাক চোখে চেয়ে দেখা আকাশের বুকে আঁকা রংধনুর বে নী আ স হ ক লা, সেখানেও পেয়ে যাই শিল্পিত সাতরঙা জীবনের আল্পনা।
মানুষ বিরহ খোঁজে, খুজেঁ নেয় একাকিত্বের প্রহর। মুহুর্তের দুঃখের কারাবাসে ভূলে যায়, পেয়েছে অবহেলায় সহস্র ভালোলাগার যে বহর।
অনুভবের অনুভূতি একান্তই নিজের। তাইতো মানুষ একা হয়, অস্থির নীল প্রজাপতি ঢুকে যায় কারও কারও মাথায়। নীলচে আলোর নম্র অপেক্ষা কষ্টগুলোকে স্বাগত জানায়!!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।