নিস্ফল অনশন
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

আমার কাছে সমুদ্র আসে হেটে
মূর্ছা যাওয়ার আগে।
মেঘের পালক খসে পড়ে
অবিরাম বৃষ্টির ছন্দে।
অতিবেগুনী রশ্মি ঘুমায় ওজোন স্তরে
গ্রীষ্মের প্রখর খরতাপে।
বাতাসের আদ্রতা বৃক্ষাদি শুষে নেয়
ছায়াহীন নদী তটে।
ভোরের কর্কশ কা কা ডাক থামে
ঘুমপাড়ানিয়া সুর তোলে।
শুধু তুমিই আসোনা ব্যকুল হয়ে
অধরা থাকো নিস্ফল অনশনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।