চিরায়ত প্রেম
- রাসেল রুশো - গোপন প্রেম ২৬-০৪-২০২৪

সামনে ফাল্গুন আসছে জানোতো, মুসম্মত!
গাছে গাছে নতুন কুঁড়ি জাগবে,
বাতাসের গতিপথের বদল হবে,
শীতলতা কেটে উষ্ণতা আসবে।
তোমার বরফ-কঠিন হৃদয়ে মায়া জাগবে তো!

সামনে ফাল্গুন আসছে, মুসম্মত,
এ ফাল্গুনে আমরা পরিণতি পাবো নবযৌবনের,
গাঢ় গাঢ় অনুভূতি আর স্মৃতি উঁকি দেবে মনে।
কোন বিরহবিধরুতা রইবে না প্রাণে,
সতেজতার আকণ্ঠ প্রতিষেধক গিলবো,বলো।
মুসম্মত, সামনের ফাল্গুনে কোকিল ডাকবে,
কুহুরব প্রণয়িনীর প্রাণ নাড়াবে, শিমুল-পলাশ-কৃষ্ণচূড়ার মাঝে হিড়িক পড়বে কে আগে ফুটতে পারে
কিংবা কে জাগাতে পারে প্রাণে প্রশান্তির স্পন্দন;
মুসম্মত, তোমার চিত্তের দ্বার খোলা রাখবে তো!
গোলক ধাঁধায় চড়কিবাজি খাইয়ে কি লাভ বলো?
যুগে-যুগান্তরে সকল সম্ভাব্য সময়ে
আমরা রয়েছি বলেই এতো এতো প্রেমের ঊর্ণসূত্র বোনা হয়।
আসন্ন ফাল্গুনের আবেশ সন্ধ্যায় হোক না একটি মুহূর্তের জন্যে , বলো মুসম্মত , চিরায়ত প্রেম জাগবে তোমার হৃদয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।