জলের খোঁজ
- বৈশালী গাঙ্গুলী ২০-০৫-২০২৪

অনঙ্গ নদী শুষে নিয়েছে
কিছুটা জল ভরা বিশ্বাস,
এখনো বিহ্বল হয়ে চেয়ে থাকে পাতিহাঁস,
ডানায় কবিতা লেখা,
রয়ে গেল যে তার।

চার ফোঁটা জলের বন্যা
যদি আসে,
যেন সে আবার নিজেকে পাবে,
ময়না দিঘির ঘাটে।
আবার বাজারের ব্যাপারির
পেট, পকেট ভরতে
পারবে নিজের মাথাটা কেটে।

কিন্তু ওই যে-
জল নিয়ে গেছে আলো-
আর হাঁসটি অভ্যেসে,
সন্ধ্যায় কি জানি,কি দেখে,
চাঁদকে নিজের রঙের গরিমা
ভেবে ডেকে উঠলো.....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।