পরাজিতের শুভেচ্ছা
- গালিব আফসারী - ঐতরেয় ১৮-০৫-২০২৪

১৬ ই ডিসেম্বরের শহরে সবাই বিজয়ী
পরাজিত কেউ কেউ, যেমন আমি

চেনা রাস্তাধরে হাটতে পারিনা, কিছুদূর গেলেই অচেনা লাগে সব, সবকিছুই দুঃখের প্রলেপ

১৬ ই ডিসেম্বরের দেশে সবাই বিজয়ী
পরাজিত কেউ কেউ, যেমন আমি

তুষানলে পোড়ে ছোট-বড় স্বপ্নেরা, দেখি
বাঁচার জন্য প্রত্যেকদিন মরতে হয়, মারতে হয়।
এরইমধ্যে
আমদের দীর্ঘশ্বাসে শেকল পরিয়ে রাখে রাষ্ট্র

আমাদের এই কষ্টের জন্য রাষ্ট্র দায়ী!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।