একটি ঈশ্বরীয় আলোক এবং আমাদের ভালোবাসা
- গালিব আফসারী ১৮-০৫-২০২৪

আমরা কিভাবে পেয়েছিলাম আপনাকে!

হিরে মুক্তোর বৃষ্টি হয়েছিলো, সেই সকালে
বহুকাল খরায় খরচ হয়ে যাওয়া জীবন তাজা করতে
সেই সকালে, আসমান খুব নীচুতে নেমে এসেছিলো, বহমান সাধারণ্যের স্রোত থামিয়ে দিতে
নীল চূড়া থেকে নেমে এসেছিলো ঈশ্বরীয় আলোক,
সেই সকালে, নিদ্রিত জননীরা স্বর্গের সমান বুক বেঁধে বসেছিলো
ঈশ্বরীয় আলোক কার বুকে উজ্জীবিত হবে?

তারপর, মন ফরসা করে লোকে এখন বলতে পারে সেই ঈশ্বরীয় আলোর কথা
মূলত চিনতে পারে

না থাক, লোকে বলবে আমি বেশি বেশি বলছি!
কিন্তু বিসর্জিত আত্মারা যখন আমাকে বলে, একটি প্রশংসাবাক্য লিখি, যাকে আমি ভালোবাসি
তখন এগুলো খুব কম বলা হয়ে যায়

আজকাল, মুঠোর মধ্যে মান-সম্মান লুকিয়ে নিয়ে
পালাচ্ছে ঘর, হারাচ্ছে আমাদের প্রত্যয়
আমরা আছি এই প্রবাহে
বিষণ্ণ আর কালো জলের ময়লা হয়ে

কিন্তু একদিন ঠিকই
উপেক্ষায় ক্ষান্তি হয়ে ধরব আবার সেই সকালের আলোকটিকে, জানলা দিয়ে হাত বাড়িয়ে
হাতের মধ্যে আনন্দ

কেননা,
বিএম সাবাব, আমাদের অনুপ্রেরণার নাম!

(শ্রদ্ধ্যেয় বড় ভাই বি এম সাবাব কে উৎসর্গ করে)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।