মৃত্যুর মতো নিঃশেষ হয়ে যাই
- গালিব আফসারী - ঐতরেয় ১৮-০৫-২০২৪

কি হয় এমন
যদি বলি, মৃত্যুর মত নিঃশেষ হয়ে যাই?

কিছুদিন হয়ত খুঁজবে, ফোন স্ক্রল করে করে
পাবেনা পুরোনো নিশ্বাস ছাড়া কিছুই।

কিছুক্ষণ ভাববে, আমি হয়ত একটি জানালা ছিলাম
কিংবা জানলায় বসা কাকসদৃশ কোকিল।

হয়ত ভাববে আমি ছিলাম তোমার দুঃস্বপ্নের সারাংশ
হয়ত ছিলাম তোমার প্রিয় কলমের নিব, হারালে
যতটুকু মন খারাপ হয়।

তোমার আস্তিনের আয়নায় ডানা। অসন্তুষ্ট বিড়ালছানা।

কতকিছুই ভাববে, এরপরে ভাববেনা কখনো আর

এরপরে, আমি
মৃত্যুর মতো নিঃশেষ হয়ে যাই, নিঃশব্দে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।