ফাগুন ঝরা আগুন
- ফাহিম মাহমুদ আদি - পরশ পাথরের হুংকার ১৭-০৫-২০২৪

একুশে আমার ভাইয়ের রক্তের নাজরানা,
পিচঢালা রাজপথ রঞ্জিত চেতনা,
একুশে প্রকৃতি-পল্লবে রঙ্গিন ফাগুন,
যুবার বুকে ফাগুন ঝরা আগুন।

একুশে ভূ-মাতৃর মান রক্ষার শপত,
উদ্বেলিত সাযুজ্য সংগ্রাম যুগপথ,
একুশে রক্তের আখরে খুন লাল ইতিহাস,
শেষ স্পর্ষ মায়ের আঁচলের নরম আঁশ।

মাগো! তুমি কি ভুলতে বসেছ ? ঐ রক্তের Fণ,
তবে কেন নিঃসাড়-নিশ্চুপ?
জানতে ইচ্ছে করেনা খুব?

তোমার নওল পুত্র ও পরাশত্রুর সংযোগে,
নগ্ন আঁচডে তোমার মুখ রক্তাভ,
তোমার ভাষার দক্ষযন্ত্র,
তবে কি বিফলে
বরকতের আন্দোলন যজ্ঞ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।