কথা
- বৈশালী গাঙ্গুলী ২০-০৫-২০২৪

কথার ভাজে কথা সাজে,নিথর মন,
শরীর শিথিল করে প্রহর গোনে।
হারিয়ে যাওয়া মুমূর্ষু, মুহূর্ত সুখ টানে,
পথ হারায় অপেক্ষার মোড়ে।

হাওয়া, বাতাস, দামে আকাশ ছুয়েছে
আজ-
চেতনার অভাবে, জড়
জীবন শবের সাজ।

যখন হাজার সমুদ্র, হাত বাড়িয়ে শরীর ভেজায় নোনা জলে,
মন যে কল্পনায় তোমার বুকের স্পর্শে আছড়ে পড়ে- বেলাভূমিতে
শামুকের মত নির্বিঘ্নে।

সুখ, দুঃখ একই গন্তব্যে উড়ে-
ভালো মন্দকে বুকে নিয়ে,
যেদিন পাজরতলে স্পন্দন থামে।

রাজা, উজির একই
ভাবে শেষ কথা বলে,
কথার ভাজে অতীত হয়ে।
==================================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।