বিদীর্ণ ফাগুনের আগমনে
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২৯-০৩-২০২৪

ফাগুন আসবে; এই তো কিছুদিন বাদে
আবারও ঝরে যাবে শহরের বুকে-
লাল পলাশ আর নিহত কৃষ্ণচূড়ার ব্যবচ্ছেদ।
পাতায় পাতায় জড়িয়ে যাবে এক করুণ বিভেদ।
বাতাসের ওঙ্কারে বয়ে যাবে প্রভাত ফেরির মিছিল
হয়তো এক সময় পাতা শূণ্য হয়ে, একাই দাঁড়িয়ে রবে গাছটি
রক্তমাংসে তকতকে নিথর দেহ পড়ে থাকবে রাজপথে।
তবুও মৃতপ্রায় গাছটি রবে দাঁড়িয়ে- কিছু স্বপ্ন নিয়ে
অস্তিত্বের লড়াইয়ে ঝরে যাবে কিছু কৃষ্ণচূড়া ও পলাশ
কিন্তু তারা আবারও বেঁচে উঠবে প্রতিটি বসন্তে, চির সজীব হয়ে
ফাগুন আসবে- এই তো কিছুদিন বাদে।
.
ফাগুন আসবে | মাহ্দী কাবীর
চট্টগ্রাম | ০২.০২.২০১৮ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।