আর না হয় জেগে উঠলাম না
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

বেঁচে থাকার মানেই, তবে বেঁচে থাকা?
এক চিলতে রোদের শহরে
ভোরের মিষ্টি সকালে
আর না হয় জেগে উঠলাম না
বিদায় মানেই সব দায়,মুছে ফেলা?
তোমাদের মাঝে তো ছিলেম বহুকাল
বিবর্ণ স্বপ্নজাল নিয়ে অর্ধ জীবন্ত
এক অস্তিত্বে আমি আমরণ কাটালাম
ভূলে যাবে আমায়?
আর আর ঐ যে কবিতাগুলো
তোমাদের আনন্দ-বেদনা, তোমাদের জীবনবোধ
কত কিছুই না লিখেছিলেম

মৃতদেহের সৎকারে যেতে বলছিনা
বলছিনা তোমাকে আসতেই হবে
কবরে চাপা দিতে
শুধু বলছি আমার প্রস্থানের পর
হেমন্তের মৃদু ভাসা ভাসা
বাতাসে কোন একদিন
প্রিয়তীর কানে কানে বলো
'কবি মরেনি, এখনো বেঁচে আছে কবিতায়'

ছেড়ে যাওয়া মানেই, ফেলে দেওয়া নয়
শেষ হওয়া মানেই, সমাপ্ত নয়
এক চিলতে রোদের শহরে
ভোরের মিষ্টি সকালে
আর না হয় জেগে উঠলাম না।।

ঢাকা/৩১-০১-১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।