কনকনে শীত
- সফিউল্লাহ আনসারী - ছড়ার মিছিল ১৭-০৫-২০২৪

কনকনে শীত আর
শিশিরেরা আসে
খেজুরের রসে বসে
মৌমাছি হাসে।

ভনভনিয়ে মৌমাছি
সারাক্ষণ ব্যস্ত
শীত এলে সরষের
কাছে হয় ন্যস্ত।

হলুদের ছড়াছড়ি
চারদিকে উৎসব
ফুল পাখি ওলিদের
কি দারুন কলরব।

শীতে যদিও থাকে
কষ্টের কিছুটা
পিঠাপুলি উৎসবে
মাতোয়ারা শিশুটা।

বাংলা জুড়ে চলে
আনন্দ ঝরনা
দেখে শেখে মনে হয়
কেউ কারো পর না।

এইতো বাঙালির
ষড় ঋতু গীতে
যতোই কাবু করে
মজা খুব শীতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।